1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
কেশবপুরে প্রচন্ড গরমে কৃষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা মোংলা বন্দর জেটিতে কন্টেইনার নিয়ে ১৮৬ মিটার জাহাজ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অভিযানে একটি দেশীয় স্যুটার গান’সহ আটক ৩ ঝিকরগাছায় ওপেন হাউজ ডে পালন করল নাভারণ হাইওয়ে থানা পুলিশ খুলনায় ১মে “মহান মে” দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হবে ওষুধের মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ মে মাসের প্রথম সপ্তাহ দেশজুড়ে টানা বৃষ্টির সম্ভাবনা চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা মোংলায় আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শনে এমপি হাবিবুন নাহার নড়াইলে আদালতে হাজিরা দিতে এসে গাঁজাসহ যুবক গ্রেফতার লোহাগড়া পৌরসভার কার্য সহকারী কবিরের বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ তাপদাহের কারণে সোমবার ঢাকাসহ ৫ জেলার স্কুল বন্ধ মোংলার রুপালী ব্যাংকের তৃতীয় তলায় আগুন – ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণ প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ্য জনজীবনে বিপর্যস্ত সাধারণ মানুষের মাঝে সাতক্ষীরা উপকূলে প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সংহতি প্রচণ্ড তাপদাহে পথচারীদের মাঝে এমপি আতাউল হক দোলনের পানি ও স্যালাইন বিতরণ কেশবপুরে পাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি ঝিকরগাছায় পৌর মেয়র জামালের সহযোগিতায় তৃষ্ণার্ত মানুষের মুখে হাসি  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

লোহাগড়ায় দরিদ্র রফিকুলের জীবন জীবিকার পাটকাঠির তৈরি “চায়ের” দোকানটি ভেঙ্গে দিল দূর্বৃত্তরা

  • প্রকাশিত : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৬৯ বার শেয়ার হয়েছে

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি || নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের বাড়ীভাঙ্গা গ্রামের রফিকুল লস্করের জীবন জীবিকার স্বপ্ন এখন পুকুরে ও রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। বাবা হারা রফিকুল স্ত্রী, দুটি ছেলে সন্তান ও বিধবা মাকে নিয়ে দুবেলা দুমঠো ডাল-ভাত খেয়ে বেঁচে থাকার নতুন আশা নিয়ে মাত্র ৪দিন আগে বাড়ির সংলগ্ন রাস্তার পাশে চায়ের দোকান চালু করেছিলেন। অর্থনৈতিক দৈন্যতার কারনে পাকা বা টিনের ঘর তৈরি করতে পারেননি। বিধায় পাটকাঠির চালা দিয়ে দোকানটি তৈরি করেছিলেন ।

জানাগেছে, সোমবার (৬ নভেম্বর) সকালেই বাড়ীভাঙ্গা গ্রামের মাতুব্বর ছাকা মোল্যার ছেলে সোহেল মোল্যা, মকছুদ মোল্যার ছেলে রিফাত মোল্যার নেতৃত্বে ২০/২৫জনের একদল দূর্বৃত্ত লাঠি, সোটা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হানা দেয় তার দোকানে। রফিকুলের সব স্বপ্ন গুড়িয়ে দেয়া হয়। চায়ের কাপ, চুলা, সবকিছু ভেঙ্গে ফেলা হয়। চেয়ার, খাট সবকিছু ফেলে দেয়া হয় পাশের পুকুরের মধ্যে। এবং নগদ ৩ হাজার টাকা ও সিগারেট নিয়ে যায় দূর্বৃত্তরা। রফিকুল গ্রাম্য দলাদলির সাথে জড়িত না থাকলেও এমন নিষ্ঠুরতা থেকে সে রেহায় পায়নি।

রফিকুল জানান, গ্রামে দলাদলি থাকলেও সে কোন দলাদলির সাথে জড়িত না। সোমবার সকালে হঠাৎ বাড়ীভাঙ্গা গ্রামের ছাকা মাতুব্বর ও তার ছেলে সোহেল মোল্যার নেতৃত্বে ২০/২৫ জন দূর্বৃত্ত লাঠি সোটা ও ধারালো অস্ত্র নিয়ে তার দোকানে এসে ভাংচুর করে। এসময় দোকানের মালামাল নষ্ট করে ফেলে এবং খাটসহ মালামাল পাশের পুকুরে ফেলে দেয়। এসময় তাকে লাঠি দিয়ে মারধর করে আহত করে।

রফিকুল আরো জানান, কয়েক মাস আগে রাজধানী ঢাকায় কাজের সন্ধানে গিয়েছিলেন। সেখানে কাজ জুটলেও সামান্য আয় দিয়ে সংসারের খরচ যোগাতে পারেনি। কিছুদিন আগে বাড়িতে ফিরে আসে। বাড়িতে এসে কোন উপায়ান্ত না পেয়ে বাড়ির সামনের রাস্তায় পাটকাঠির ছাবড়া দিয়ে চা, পান বিক্রি শুরু করেন। টাকার অভাবে একটি টিনের ঘরও তৈরি করতে পারেনি।

রফিকুলের মা রিজিয়া বেগম জানান, ১৪ বছর আগে তার স্বামী মারা গেছে। সামান্য জমিজমা যা আছে তা বন্ধক দেওয়া। বড় ছেলে কিছুদিন আগে দেশের বাইরে গেছে। ছোট ছেলে রফিকুলের স্ত্রী ও ২টি ছেলে সন্তান রয়েছে। তার স্ত্রী ও দুটি ছেলের মুখে একটু খাবার জোটাতে চায়ের দোকান দেয়া হয়েছে। টাকার অভাবে টিন দিয়ে চালা দিতে পারেনি। এতিম ছেলেটির এই দোকানটি এতো নিষ্ঠুরভাবে ভেঙ্গে দিয়েছে এখন তাদের পরিবারে খাবার জুটবে কিভাবে তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন।

এদিকে ওই গ্রামের ছাকা মোল্যার গ্রুপের লোকজন সোমবার সকালে প্রতিপক্ষ মোশাররফ শেখের নদীতে মাছ ধরার ভেশাল কেটে ফেলেছে ঐ দূ্র্বত্তরা। এছাড়া বাড়ীভাঙ্গা গ্রামের সৈয়দ বুলবুল আলীর বাড়িতে গিয়ে হুমকী ধামকি দেয়া হয়। এছাড়া প্রতিপক্ষের কয়েকটি বাড়িতে গিয়ে হুমকী-ধামকি দেয়া হয় বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

এ ব্যাপারে মাতুব্বর ছাকা মোল্যা বলেন, ঘটনাস্থলে আমি ছিলাম না। ঘটনার পর আমি শুনেছি। ছেলেপেলেরা ঘটনাটি ঘটিয়েছে। আগামীতে এমন ঘটনা আর যাতে না ঘটায় ছেলেপেলেদের নিষেধ করেছি।

এ ব্যাপারে লোহাগড়া থানার এস আই উজ্জ্বল বলেন, ‘খবর শোনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি খুবই দুঃখজনক। এ বিষয়ে ক্ষতিগ্রস্থ পরিবারটি অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।