1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
মোংলার মানুষ যাতে শান্তিতে থাকতে পারে- মেয়র আব্দুল খালেক নড়াইলে প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারন মানুষের মাঝে বিশুদ্ধ পানি-স্যালাইন ও বিস্কুট বিতরন  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা শার্শায় স্মার্ট ফোন কিনে না দেওয়ায় অভিমান করে ৯ম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা  কেশবপুরে প্রচন্ড গরমে কৃষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা মোংলা বন্দর জেটিতে কন্টেইনার নিয়ে ১৮৬ মিটার জাহাজ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অভিযানে একটি দেশীয় স্যুটার গান’সহ আটক ৩ ঝিকরগাছায় ওপেন হাউজ ডে পালন করল নাভারণ হাইওয়ে থানা পুলিশ খুলনায় ১মে “মহান মে” দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হবে ওষুধের মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ মে মাসের প্রথম সপ্তাহ দেশজুড়ে টানা বৃষ্টির সম্ভাবনা চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা মোংলায় আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শনে এমপি হাবিবুন নাহার নড়াইলে আদালতে হাজিরা দিতে এসে গাঁজাসহ যুবক গ্রেফতার লোহাগড়া পৌরসভার কার্য সহকারী কবিরের বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ তাপদাহের কারণে সোমবার ঢাকাসহ ৫ জেলার স্কুল বন্ধ মোংলার রুপালী ব্যাংকের তৃতীয় তলায় আগুন – ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণ প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ্য জনজীবনে বিপর্যস্ত সাধারণ মানুষের মাঝে

পাইকগাছা থানার ইউএনও ওসি চেয়ারম্যানের ঘটনাস্থল পরিদর্শন, অবরুদ্ধ পথ উন্মুক্ত

  • প্রকাশিত : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ৫১২ বার শেয়ার হয়েছে

শেখ খায়রুল ইসলাম পাইকগাছা খুলনা প্রতিনিধি // পাইকগাছায় দীর্ঘদিনের যাতায়াত পথ অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হবার পথে বৃদ্ধ ইউনুছ আলী শেখের ৭ কন্যা সন্তান সহ ৩ টি পরিবার। প্রতিবেশী প্রভাবশালীদের দ্বারা পথ আটকা পড়া ইউনুছ আলী পরিবারের কষ্টে জীবন যাপন সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্র-পত্রিকায় শিরোনাম হলে স্থানীয় প্রশাসন গুরুত্ব সহকারে ঘটনাস্থল হোগলার চক পরিদর্শন করে অসহায় পরিবারটির পাশে দাঁড়িয়ে সহযোগিতার আশ্বাস দেন। এ সময় বিবাদমান দুপক্ষ সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। প্রশাসনের কর্মকর্তাদের আগমনের খবর পেয়ে পাড়া প্রতিবেশিরা এগিয়ে এসে ইউনুছ শেখ ও ৩ পরিবারের দীর্ঘদিনের করুন দশার বর্ননা দিয়ে বন্ধ পুর্বের চলাচলের রাস্তা উন্মক্ত’র দাবী করেন।

গতকাল মঙ্গলবার বিকেলে সরেজমিনে ঘটনাস্থলে পৌছালে স্থানীরা জানান, ৬০ দশকের পুর্বে গড়ইখালীর হোগলার চকস্থ ইন্দ্রভুষন জমিদার বংশধরদের সাথে ভারতের বশিরহাট থেকে বিনিময় সুত্রে নবীর আলী শেখ আশাশুনির খাজরায় ও তার অপর ভাই ইউনুছ শেখ দিংরা হোগলারচকে বসতি স্থাপন করেন। শুরুতে এ পরিবারবর্গ জমিদারদের রেখে যাওয়া পথ দিয়ে ঘোষখালী নদী ঘেষা যাতায়াত রাস্তায় উঠতেন। এ সম্পর্কে স্থানীয় বাসিন্দা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা গড়ইখালী ইউপির প্যানেল চেয়ারম্যান শরৎ চন্দ্র মন্ডল জানান,কালের বিবর্তনে নবীর আলী শেখের পরিবারের সহযোগিতার খাজরা থেকে সুলতান ঢালী ও তার ভাই শামসুর ঢালী দিংরা ইউনুছ শেখের বাড়ীর পার্শ্বে নদীর পাড়ে বসতি গড়ে তোলেন। শুরুতে দু’পরিবারের সুস্পর্ক ছিল। যার-যার মতো করে চলাচল করতেন। ৬৯/৭০ সালে শামসুর ঢালী ও তার ভাই কওসার ঢালী দিংরা তাদের বসতি চরভরাটি জমির সামনের অংশ বন্দোবস্ত গ্রহন করে তাদের অবস্থান মজবুত করেন। এদিকে ২০০১ বাসাখালীর মতি সরদার, হাসান ও মোক্তার দিংরা পানি সরবরাহের খাল সহ ইউনুছ শেখের বাড়ীর আশ-পাশের খাস জমি বন্দোবস্ত নিয়ে দখল নিলে স্থানীয়রা বিভক্ত হয়ে পড়েন। এক সময় কওসার তার সুলতান ঢালী দিংরা পুর্বের পথ বন্ধ করে দেয়। পর্যায় ক্রমে অধিক ফসলে জমির গুরুত্ব বাড়তে থাকলে বন্দোবস্ত গ্রহিতারা সহ প্রতিবেশীরা বিকল্প চলাচল রাস্তার মাটি কাঁটতে-কাঁটতে পথ সংকুচিত করে ফেললে বিপদে পড়ে ইউনুছ শেখ সহ ৩ টি পরিবার। পথ নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন ঢালী পরিবার ও শেখ পরিবার । অসহায় হয়ে পড়েন ইউনুছ শেখ পরিবার। তার স্ত্রী সহ ৭ কন্যা আরিফা, তহমিনা,শরিফা,আফরোজা মর্জিনা,মনিরা ও ফিরোজা। যাতায়াত পথ না থাকায় এ পরিবারের ১৫ টি গরু এখন বাড়ীর ভিতর আটকা রয়েছে । এ সম্পর্কে গড়ইখালী ইউপি চেয়ারম্যান জি,এম, আব্দুস ছালাম কেরু ঘটনার বর্ননা দিয়ে জানান,অসহায় পরিবারের জন্য পথ উন্মক্ত করার জন্য সাধ্যমত চেষ্টা করেছি কিন্তু সুলতান ঢালীর ছেলে অবঃ সেনা সদস্য হাবিবুর ও মুজিবর ঢালী গংদের এক গুয়েমীর করনে সেটা সম্ভব হয়নি। এর জবাবে সেনা সদস্য হাবিবুর ঢালী বলেন,বন্দোবস্ত গ্রহীতা মতি দিংরা ও শেখ পরিবারের অনেকে রাস্তা কেটে এ অবস্থার সৃষ্টি করেছেন। বৃদ্ধ ইউনুছ জানান, ইতোপুর্বে ইউপি চেয়ারম্যান বন্ধন সাহেব,তপতোষ মন্ডল,রুহুল আমিন বিশ্বাসের কাছে ধর্না দিয়েও সুলতান পরিবারের বাঁধায় পথের সমস্যার সমাধান হয়নি। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন,সার্ভে পুর্বক পুর্বের যাতায়াত পথ উন্মক্ত করে সুলতান-কওসার ঢালী সহ অন্যদের দখলে থাকা অতিরিক্ত সরকারী খাস সম্পত্তি ও উদ্ধার করা করা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।