1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
ঝিকরগাছায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ট্রাকের চাকায় পিষ্ট হল অপরিপক্ক আম  বটিয়াযাটায় ভূমিদস্যু আব্দুল্লাহকে শাস্তির দাবিতে মানব বন্ধন করেছে এলাকাবাসী বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য বাগেরহাটের দুই উপজেলায় উৎসবমুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ আজ কালিয়া উপজেলা পরিষদ নির্বাচন বাগেরহাটের দুই উপজেলায় উৎসবমুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ চাকরি জাতীয়করণসহ দুই দফা দাবিতে শান্তিপূর্ণ লাগাতার অবস্থান কর্মসূচি গ্রাম পুলিশের শার্শায় উপজেলা নির্বাচনে দোয়াত কলম প্রতীকের ব‍্যাপক গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত খুলনায় ফেরি থেকে নদীতে পড়ে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ও সমমান দলের উদ্যোগে মানববন্ধন  পাইকগাছার কপিলমুনিতে রাস্তার জায়গা দখল কয়েক লক্ষ টাকায় বিক্রয় অতঃপর উদ্ধার উপজেলা পর্যায়ে কেশবপুর বাহারুল উলুম কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ অধ্যক্ষ ফসিয়ার রহমান বটিয়াঘাটায় বীরমুক্তিযোদ্ধা সুশীল টিকাদারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন ঝিকরগাছায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত  বার বার সুন্দরবনে অগ্নিকাণ্ড -দায়ভার বনবিভাগকেই নিতে হবে উপজেলা চেয়ারম্যান পদে লড়াই হবে চতুর্মুখী কেশবপুরে রাত পোহালে উপজেলা নির্বাচন  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের সভাপতি রাশিদুল কে অপসারণের দাবিতে বিক্ষোভ  লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত দিঘলিয়ায় জামিল মোরশেদ মাসুমের উঠান বৈঠক ও গণ সংযোগ

আড়ুয়া আতাই নদীতে সেতু নির্মাণের অগ্রগতির বিষয়ে স্পেন প্রতিনিধির সাথে সালাম মূর্শেদী বৈঠক

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ১২৬ বার শেয়ার হয়েছে

খুলনার খবর || খুলনা জেলার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের আড়ুয়া ফেরিঘাটে আতাই নদীর উপর সেতু নির্মাণের অগ্রগতির বিষয়ে আজ সোমবার (২৯ জানুয়ারী) খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর সাথে ঢাকার এনভয় টাওয়ারে সাক্ষাৎ করেন স্পেন দূতাবাসের অর্থনৈতিক ও বাণিজ্যিক অফিসের প্রধান কর্মকর্তা এস্তের পেরেস তায়োসেস,‘স্পেনের সেনচুনিয়ন এস এ’ কোম্পানির বিজনেস ডেভেলপমেন্টের ভাইস প্রেসিডেন্ড আলেজান্দ্রো ভিদাউরেটা,প্রজেক্ট ম্যানেজার রদ্রিগো ফার্নান্দেজ এবং কোম্পানির বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টটেটিভ সোহেল খাঁন।

বৈঠকে স্পেনের প্রতিনিধি দল সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাই সহ বাংলাদেশ সরকারের সড়ক ও জনপথ অধিদপ্তর , সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সাথে বৈঠকের অগ্রগতির বিষয়ে জনাব আব্দুস সালাম মূর্শেদীর কাছে তুলে ধরেন।

স্পেনের সেনচুনিয়ন এস এ কোম্পানির বিজনেস ডেভেলপমেন্ট ভাইস প্রেসিডেন্ট আলেজান্দ্রো ভিদাউরেটা বলেন ,স্পেন সরকার ও বাংলাদেশ যৌথ উদ্যোগে এই প্রথম অত্যাধুনিক প্রযুক্তি ব্যাবহারের মাধ্যমে একটি দৃষ্টিনন্দন সেতু নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

সেতু নির্মাণে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সাথে আমাদের বৈঠকগুলো সফল ভাবে সম্পন্ন হয়েছে এবং এই প্রকল্পে অর্থায়ন জন্য স্পেন সরকার আগ্রহ প্রকাশ করেছে।এই বিষয়ে বাংলাদেশ সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের পক্ষ থেকে একটি প্রস্তাবনা চেয়ে পাঠানো হয়েছে।

এই বিষয়ে সালাম মূর্শেদী এমপি বলেন,যে কোনো দেশের আর্থসামাজিক উন্নয়নের জন্য একান্ত ভাবে অপরিহার্য যোগাযোগ ব্যবস্থার উন্নতি করা।যোগাযোগ ব্যবস্থা যদি ভালো হয় একটা দেশের বা অঞ্চলের উন্নয়ন শুরু হয়ে যায়।

খুলনা-৪ আসনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তৃতীয় বারের মতো আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেছে রূপসা,তেরখাদা ও দিঘলিয়াবাসী। আমি এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও মানুষের ভাগ্য উন্নয়নের জন্য বদ্ধপরিকর।

এই আতাই সেতুটি নির্মাণ হলে দিঘলিয়া থেকে ঢাকার দুরত্ব অনেকাংশে কমবে এবং অত্র এলাকার জীবনমানের উন্নয়নসহ আর্থ সামাজিক উন্নয়ন হবে।সেতুটির কাজ যাতে দ্রুত শুরু হয় সেই বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করবো।

উল্লেখ্য,জাতীয় সংসদের দশম অধিবেশনে জনাব আব্দুস সালাম মূর্শেদী এমপি তাঁর নির্বাচনী এলাকা দিঘলিয়া উপজেলার উন্নত যোগাযোগ ব্যবস্থার লক্ষ্যে বারাকপুর ইউনিয়নের আড়ুয়া ফেরিঘাটে আতাই নদীতে একটি সেতু নির্মাণের উপর গুরুত্বারোপ করে সংসদে বক্তব্য উপস্থাপন করেন।

এই দাবির প্রেক্ষিতে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হয় এবং তাঁরই আন্তরিকতার ফলে সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে স্পেনের সেনচুনিয়ন এস এ কোম্পানিকে সেতুটির প্রাক সম্ভাব্যতা যাচাইয়ের জন্য অনুরোধ করে চিঠি দেওয়া হয়।

বাংলাদেশ সরকারের এই অনুরোধের প্রেক্ষিতে~ ২০২১ সালের ১৩ ই ফেব্রুয়ারি সেতুটির সম্ভাব্যতা যাচাইয়ের জন্য স্পেনের একটি প্রতিনিধি দল আতাই নদীর উভয় পাড়ে সরেজমিনে সেতু এলাকা পরিদর্শন করে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন। পরবর্তিতে সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাই সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে বৈঠক করে অর্থ সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করে বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।